Jatiyo Shuk Debosh-Balagonj


বিনম্র শ্রদ্ধায় বালাগঞ্জে জাতীয় শোক দিবস পালন


বিনম্র শ্রদ্ধায় বালাগঞ্জে জাতীয় শোক দিবস পালন

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ সিলেট থেকে : বালাগঞ্জে নানা আয়োজনে বিনম্র শ্রদ্ধায় রোববার (১৫ আগস্ট) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বালাগঞ্জ উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল উপজেলা পরিষদ প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, বৃক্ষরোপণ প্রভৃতি।
সকালে পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বালাগঞ্জ থানা পুলিশ, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-এ, উপজেলা আওয়ামী ও সহযোগী সংগঠন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে সিলেট বন বিভাগের পক্ষ থেকে উপজেলা পরিষদ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।
পুস্পস্তবক অর্পণকালে উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পলাশ মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়া, বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ নাজমুল হাসান প্রমুখ।
দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার। প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর।
সাবেক ছাত্রলীগ নেতা নয়ন তালুকদারের পরিচালনায় সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) পলাশ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়া, বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ নাজমুল হাসান, পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মতিন, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম মধু, পূর্ব গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর খালিছাদার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুমন মিয়া, আনসার ভিডিপি কর্মকর্তা রাসেল গাজী, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, সাপ্তাহিক বালাগঞ্জ বার্তার সম্পাদক শাহাব উদ্দিন শাহীন প্রমুখ। আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন অনলাইন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়।

শোক দিবসে বালাগঞ্জে আ.লীগের সভা ও কাঙালিভোজ

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ সিলেট থেকে : বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে রোববার (১৫ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮টায় অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, সকাল ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বিকাল ২টায় এমএ খান অডিটোরিয়ামে আলোচনা সভা ও কাঙালিভোজ।
আলোচনা সভা ও কাঙালিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিলেট-৩ আসনের আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব। সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনহার মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মতিউর রহমান মতি।
অন্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ মতিন, রফিকুল আলম, মো. জুনেদ মিয়া, সাংগঠনিক সম্পাদক কামাল আহমদ, আব্দুল মতিন, কামালবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন, পূর্ব গৌরীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিমাংশু রঞ্জন দাস, বোয়ালজুড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুজ্জামান চৌধুরী, বোয়ালজুড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ক্বারি রুহেল আহমদ চৌধুরী, পূর্ব পৈলনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুহিবুর রহমান ইয়াওর, বালাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদ হোসেন মাছুম, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুনায়েদ আহমদ মঞ্জু, উপজেলা শ্রমিক লীগের সভাপতি লীগের সভাপতি আব্দুল আহাদ, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক তেরা মিয়া, উপজেলা স্বে^চ্ছাসেবক লীগের সভাপতি ফারুক আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা বাচ্চু, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রকিব জুয়েল, সাধারণ সম্পাদক রুবেল আহমদ, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।
আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ই আগস্টের সকল শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। সবশেষে কাঙালিভোজ অনুষ্ঠিত হয়।

শোক দিবসে বালাগঞ্জ বঙ্গবন্ধু ফাউণ্ডেশনের পুষ্পস্তবক অর্পণ

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ সিলেট থেকে : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১৫ আগস্ট) বঙ্গবন্ধু ফাউণ্ডেশন বালাগঞ্জ উপজেলা শাখার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।
ফাউণ্ডেশনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণকালে সিলেট-৩ আসনের আসন্ন নির্বাচনে সংসদ সদস্য পদপ্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এমএ মতিন, জুনেদ মিয়া, সাংগঠনিক সম্পাদক কামাল আহমদ, আব্দুল মতিন, আওয়ামী লীগ নেতা হিমাংশু রঞ্জন দাশ, শাহআলম সজীব, জেলা স্বেচ্ছাসেবক লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অলিউর রহমান, বঙ্গবন্ধু ফাউন্ডেশন বালাগঞ্জ উপজেলা শাখার সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, সহ-সভাপতি মুজিবুর রহমান পংকি, লিপসন মিয়া, সাধারণ সম্পাদক কয়েছ আহমদ, দপ্তর সম্পাদক দোলন বৈদ্য, প্রচার সম্পাদক সবুজ দেবনাথ, বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নয়ন তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





error: Content is protected !!