দেশে-বিদেশে অবস্থানরত একঝাঁক বিত্তবান, হৃদয়বান এ ট্রাস্ট গঠন করে মানবতার এ দুর্যোগময় সময়ে প্রশংসনীয় ভূমিকা পালন করছেন।


বালাগঞ্জে শেইড ট্রাস্টের ফ্রি অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধন


বালাগঞ্জে শেইড ট্রাস্টের ফ্রি অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধন

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ (সিলেট) থেকে : বিশ্বমহামারি করোনাভাইরাসের প্রায় শুরু থেকে সিলেটের দুস্থ, অসহায় মানুষের জন্য নানামুখী সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে সিলেট হেলথ এডুকেশন এণ্ড ডেভেলপমেণ্ট ট্রাস্ট (শেইড)। করোনাভাইরাস আক্রান্তদের ফ্রি অক্সিজেন সেবা প্রদানের পাশাপাশি তাদের হাসপাতাল বা বাড়িতে পৌঁছে দিতে ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস এমনকি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের দাফন কাজেও সাহসিকতার সাথে সেবা প্রদান করে আসছেন শেইড ট্রাস্টের স্বেচ্ছাসেবীরা। দেশে-বিদেশে অবস্থানরত একঝাঁক বিত্তবান, হৃদয়বান এ ট্রাস্ট গঠন করে মানবতার এ দুর্যোগময় সময়ে প্রশংসনীয় ভূমিকা পালন করছেন।

চলতি সময়ে করোনাআক্রান্ত এবং অসুস্থতার প্রকোপ দেখা দেয়ায় শেইড ট্রাস্টের পক্ষ থেকে এবার বালাগঞ্জে ফ্রি অক্সিজেন এবং এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। করোনাআক্রান্ত, অসুস্থদের বাড়ি বাড়ি ফ্রি অক্সিজেন সেবার পাশাপাশি জরুরী প্রয়োজনে সংশ্লিষ্ট রোগীকে হাসপাতালে পৌঁছে দিতে দেয়া হবে ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস। বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের মোরারবাজারে শেইড ট্রাস্টের আঞ্চলিক অফিসের তত্ত্বাবধানে সার্বক্ষণিক এ সেবা কার্যক্রম পরিচালনা করা হবে। সংশ্লিষ্টরা জানিয়েছেন ০১৭১১ ৯১২ ৬৩২, ০১৭১২ ৩২৮ ৫৭১, ০১৭২৫ ৫৫৯ ০১৯, ০১৭২৮ ৫৭৬ ২৯০ এবং ০১৭১৪ ৪৮৬ ০৫৩ এসব মোবাইল নম্বরে কল করে রাতদিন ফ্রি অক্সিজেন এবং জরুরী এ্যাম্বুলেন্স সার্ভিস সেবা পাওয়া যাবে।

এদিকে গত মঙ্গলবার (০৩ আগস্ট) বিকালে আনুষ্ঠানিকভাবে শেইড ট্রাস্টের এ ফ্রি অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। স্থানীয় মোরারবাজারে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্রি অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করেন শেইড ট্রাস্টের ট্রাস্টি ও ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট রাজনীতিক আলহাজ্ব মাওলানা দিলওয়ার হোসাইন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেইড ট্রাস্টের বালাগঞ্জের দেওয়ানবাজার শাখার সমন্বয়ক হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির লায়েক। অনুষ্ঠানে বক্তারা বালাগঞ্জের দেওয়ান বাজারে শেইড ট্রাস্টের ফ্রি অক্সিজেন এবং এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করার ব্যাপারে অনুষ্ঠানের প্রধান অতিথি মাওলানা দিলওয়ার হোসাইন এবং সৌদি আরব প্রবাসী বিশিষ্ট সমাজকর্মী আব্দুল আজিজ মাসুকসহ স্থানীয় উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানান।

শেইড ট্রাস্টের দেওয়ানবাজার শাখার সহকারী সমন্বয়ক মাওলানা আসাদুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা সৈয়দ আলী আছগর, শাহপরান উপশহর জামে মসজিদের খতিব মাওলানা আশিকুর রহমান, তিলকচাঁনপুর আলিয়া মাদরাসার প্রভাষক মাওলানা হুসাইন আহমদ মিসবাহ, আর্ক রিয়েল এস্টেডের ডাইরেক্টর মাওলানা আব্দুশ শহীদ, টাইম সিলেটের নির্বাহী সম্পাদক আবুল কাসেম অফিক, সমাজকর্মী মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা মুহিবুর রহমান, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা এখলাসুর রহমান, মাওলানা কাওসার আহমদ, মাওলানা সামসুল ইসলাম, হাফিজ আব্দুল আজিজ রাসেল, মাওলানা জাহিদ আহমদ সুমন, মাওলানা আব্দুল ওয়াহিদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মুহিবুর রহমান এবং সবশেষে মোনাজাত পরিচালনা করেন শাহপরান উপশহর জামে মসজিদের খতিব মাওলানা আশিকুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





related stories


error: Content is protected !!