বাড়ছে করোনা খুলনায়


খুলনায় বাড়ছে করোনা শনাক্তের হার-


খুলনায় বাড়ছে করোনা শনাক্তের হার-

ইমন শেখ, খুলনা।

খুলনায় বেড়ে চলেছে করোনা সংক্রমণ। জেলা সিভিল সার্জন অফিসের প্রদত্ত পরিসংখ্যান অনুযায়ী সংক্রমণ হার ক্রমশ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘন্টায় খুলনায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩৩২জন। নমুনা পরীক্ষা হয়েছে ৭৩০টি।

এদিকে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ০৫ জন এবং করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ০১ জন। পরীক্ষা অনুযায়ী সনাক্তের হার ৪৫%। গত বৃহস্পতিবার (২৪ জুন) এই হার ছিল ৫১.৫৫ %। খুমেক পিসিআর ল্যাবের গতকালকের পরীক্ষায় আক্রান্তের সংখ্যা ছিল ১৯৯। বৃহস্পতিবার মোট ৩৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। আক্রান্ত ১৯৯ জনের মধ্যে১৭৬ জন ছিল খুলনা জেলার। এর আগে বুধবার খুমেক (খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল) ল্যাবে শনাক্তের হার ছিল ৩৪ শতাংশ, মঙ্গলবার ছিল ৪০ শতাংশ, আর সোমবার ছিল ৩১ শতাংশ। খুলনা জেলার পাশাপাশি বিভাগের বাগেরহাটে, যশোরে, সাতক্ষীরা,নড়াইলসহ অন্যান্য জেলার সংক্রমণ পরিস্থিতিও আশঙ্কাজনক।

এদিকে আজ (শুক্রবার) চতুর্থ দিনের মতো লকডাউন চলমান রয়েছে। লকডাউনের চিত্র মোটামুটি গত ৩ দিনের মতোই। উল্লেখ্য, খুলনা জেলায় করোনা পরিস্থিতি সামাল দেওয়া জন্য তিনটি হাসপাতালে করোনা পরীক্ষাসহ করোনা আক্রান্ত রোগীর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল,সদর হাসপাতাল এবং গাজী মেডিকেল এই তিন হাসপাতালেই চলছে করোনা পরীক্ষা এবং আক্রান্ত রোগীর চিকিৎসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





related stories


error: Content is protected !!