বৈদ্যুতিক তার টাঙানোর বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


পেকুয়ায় ফার্মের মালিক সাজ্জাদের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শিশু শ্রমিক নিহত


পেকুয়ায় ফার্মের মালিক সাজ্জাদের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শিশু শ্রমিক নিহত

মোহাম্মদ ইউনুছ, পেকুয়া প্রতিনিধি।

 

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের বটতলিয়া পাড়া গ্রামের জামাল উদ্দিনের পুত্র সাজ্জাদের চরম অবহেলায় তার ইজারাকৃত ফার্মে বিদ্যুস্পৃ্ষ্ট হয়ে দুই শিশু শ্রমিক নিহত হয়েছে। নিহত শ্রমিকরা হলেন শহীদুল ইসলাম (১৭) পিতা অজ্ঞাত, গ্রাম-রব্বত আলী পাড়া,ইউনিয়ন-রাজাখালী ও কামরুল ইসলাম তোহা (১৬) পিতা ইউনুচ মাঝি, গ্রাম-সুন্দরী পাড়া, ইউনিয়ন-রাজাখালী। ঘটনাটি ঘটেছে আজ ১৩ জুন রবিবার রাত সাড়ে আটটার দিকে সাজ্জাদের ফার্মে। পেকুয়া ফতেহ আলী মাতবর পাড়া গ্রামে নওশা মিয়া চৌধুরীর পুত্র রাহেদুল হায়দার চৌধুরীর কাছ থেকে কয়েক বছরের জন্য ওই ফার্মটি ইজারা নেন সাজ্জাদ।

স্থানীয়রা অভিযোগ করেছেন, ফার্মটি ইজারা নেওয়ার পর থেকে সাজ্জাদ ফার্মজুড়ে রাত্রের বেলায় আলোকসজ্জা করণের জন্য অপরিকল্পিতভাবে বৈদ্যুতিক তার স্থাপন করে। এদিকে ঘটনার দিন রাত সাড়ে আটটার দিকে ও দুই শিশু শ্রমিক সাজ্জাদের ফার্ম পাহারা দেওয়ার সময় অপরিকল্পিতভাবে টাঙানো বিদ্যুতের তারে জড়িয়ে পড়ে শহিদু্ল ইসলাম ও কামরুল ইসলাম তোহা ঘটনাস্থলেই নিহত হন। সাজ্জাদের ফার্মে দুই শ্রমিক বিদুতের তারে জড়ানো অবস্থায় দেখে স্থানীয়রা পল্লী বিদ্যুৎ অফিসের সহকারী প্রকৌশলী আজিজুর রহমানের মোবাইল নাম্বারে ও পেকুয়া পল্লী বিদ্যুৎ সাব স্টেশনের নিয়ন্ত্রণ কক্ষের মোবাইলে ফোন করলেও কেউ রিসিভ করেনি। ততক্ষণে ওই দুই শিশু শ্রমিক ঘটনাস্থলেই নিহত হয়।

এদিকে খবর পেয়ে পেকুয়া থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই শিশু শ্রমিকের নিথর মরদেহ উদ্ধার করে এবং সুরতহাল রিপোর্ট তৈরী।

পেকুয়া পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের এজিএম দীপনের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে বলেন, পেকুয়া সদরের গোঁয়াখালীস্থ সাজ্জাদের ফার্মে অপরিকল্পিতভাবে বৈদ্যুতিক তার টাঙানোর বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন,ফার্মের ইজারাদার দুই শিশু শ্রমিককে বেআইনীভাবে কাজে নিয়োজিত করেছেন। অপরিকল্পিতভাবে তার ফার্মে বিদ্যুতের তার টাঙানোর কারণে এই দূর্ঘটনা সংগঠিত হয়েছে। দুই শিশু শ্রমিক নিহতের ঘটনায় ফার্মের ইজারাদার সাজ্জাদই দায়ি। স্থানীয়রা দুই শিশু শ্রমিক নিহতের ঘটনায় জড়িত সাজ্জাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট জোরালো দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





related stories


error: Content is protected !!