সোমবারের লন্ডন টাইমস ছাপা কাগজের মত পড়তে ক্লিক করুন ভিতরের লিংকে


খুলনার করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাধীকার দিবসের কর্মসূচি বাতিল করল মহানগর যুবলীগ


খুলনার করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাধীকার দিবসের কর্মসূচি বাতিল করল মহানগর যুবলীগ

ইমন শেখ, খুলনা।

স্বাধীকার দিবসের কর্মসূচি বাতিল করেছে খুলনা মহানগর যুবলীগ। খুলনার ৪ টি এলাকায় উদ্বেগজনক করোনা পরিস্থিতিতে চলমান কঠোর বিধিনিষেধ এবং সরকার ঘোষিত বিধিনিষেধের সময়সীমা বৃদ্ধির দরুন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মহানগর যুবলীগের পক্ষ থেকে জানানো হয়েছে। জানা গেছে, বাংলাদেশ যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনা মহানগরেও স্বাধীকার দিবস উপলক্ষে দোয়া, মিলাদ মাহফিল এবং বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

রবিবার (৬ জুন) রাতে নগর যুবলীগের এক বিজ্ঞপ্তিতে বলা হয় সোমবার(৭ জুন) স্বাধীকার দিবস উপলক্ষে নগরীর শঙ্খ মার্কেটস্থ আজমেরী জামে মসজিদে বাদ আসর বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। দলীয় নেতা-কর্মীদের স্বাস্থ্য বিধি অনুসরণ করে উক্ত আয়োজনে সামিল হওয়ার আহ্বানও জানানো হয় ঐ বিজ্ঞপ্তিতে। ঐ বিজ্ঞপ্তি প্রকাশের কয়েকঘন্টা পার হতে না হতেই পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিল করে পুনরায় নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে নগর যুবলীগ। নতুন ঐ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসজণিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকারি বিধিনিষেধ আরোপের সময়সীমা ০৬ জুন ২০২১ তারিখ মধ্যরাত হতে ১৬ জুন ২০২১ তারিখ মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

সরকারি বিধিনিষেধে উল্লেখ করা হয়েছে জনসমাবেশ হয় এ ধরণের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে। একই সাথে করোনা সংক্রমনের হার বিবেচনায় খুলনা মহানগরীর খালিশপুর, সোনাডাঙ্গা ও সদর থানা এবং জেলার রূপসা উপজেলা সহ সমগ্র জেলায় প্রশাসনের চলমান বিধিনিষেধে অনুযায়ী কোন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক জমায়েত করা যাবে না। তারই ধারাবাহিকতায় আগামীকাল ৭ই জুন স্বাধিকার আন্দোলন দিবস উপলক্ষে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী নগর যুবলীগের কর্মসূচি মিলাদ ও দোয়া মাহফিল এবং বিশেষ প্রার্থনা সভা না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছ।

নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ ও যুগ্ম আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজন এই সিদ্ধান্ত গ্রহন করেছেন। এছাড়াও উক্ত বিজ্ঞপ্তিতে দলীয় নেতা-কর্মীদেরকে করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ও স্থানীয় জেলা প্রশাসনের সিদ্ধান্ত মেনে চলার আহ্বান জানানো হয়েছে। একই সাথে মহামারী ও চলমান বিধিনিষেধে চলাকালীন সময়ে নিজ নিজ এলাকার আক্রান্ত রোগী ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে মানবিক ও স্বেচ্ছাসেবী কার্যক্রম চালানোরও নির্দেশনা দেওয়া হয়েছে।

https://designrr.page/?id=97064&token=1123790843&type=FP&h=2464 সোমবারের লন্ডন টাইমস ছাপা কাগজের ন্যায় সব সংবাদ পড়তে ক্লিক করুন, আপনার পছন্দের সংবাদ পড়ুন, অপছন্দের সংবাদ ফ্লিপ করুন, এক ক্লিকে সোমবারের সকল সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





related stories


error: Content is protected !!