PROBAHO::Bangladesh and London News 03 June 2021


বাংলাদেশ এবং লন্ডন প্রবাহ


বাংলাদেশ এবং লন্ডন প্রবাহ

দ্য লন্ডন টাইমস, চ্যানেল এইট ।

 

সৈয়দ শাহ সেলিম আহমেদ

 

আগামী ১৩ জুন ২০২১ বাকিংহাম প্যালেসে রানী দ্বিতীয় এলিজাবেথ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এর সাথে সাক্ষাতের কথা জানিয়েছেন বাকিংহাম প্রাসাদ। এদিন জি আট শীর্ষ সম্মেলনের শেষ দিনে প্রেসিডেন্ট বাইডেন ও ফার্স্ট লেডি রানীর সাথে সাক্ষাত করবেন।

ইউরোপীয় ইউনিয়নের কোর্ট অফ জাস্টিস এক রায়ে ব্রিটিশ সুপার মার্কেট জায়ান্ট টেসকোর অসংখ্য স্টাফ বিশেষ করে নারী ওয়ার্কারদের বেতন পুরুষ ওয়ার্কারদের সমান বেতন দেয়ার রায় দিয়েছে। জানাগেছে টেসকো নারী ওয়ার্কাররা পুরুষ স্টাফদের চেয়ে কম বেতনের প্রেক্ষিতে আইনি যুদ্ধে গেলে কোর্ট তাদের পক্ষে এই রায় দেন।

 

৬ এসাইলাম সিকার্স এর আবেদনের প্রেক্ষিতে হোম অফিসের এসাইলাম সিকারদের ক্রস-চ্যানেলের ন্যাপিয়ার ব্যারাক এসাইলামদের সিকারদের থাকার জন্য নিরাপদ নয় বলে হাইকোর্ট রায় দিয়েছেন ।জানা যায় ন্যাপিয়ার ব্যারাকের ডরমিটরিতে বছরের শুরুতে ২০০ করোনা ভাইরাস ছড়িয়েছিল। হোম অফিস জানিয়েছেন, ন্যাপিয়ার ব্যারাক কন্টিনিউ ব্যবহার করা হবে এবং পরবর্তী পদক্ষেপ বিবেচনা করা হবে।

 

লন্ডন টাইমস বাংলাদেশ প্রবাহে

সাতক্ষীরায় স্বেচ্ছাসেবকের মাধ্যমে গ্রামবাসীর এক মহৎ দৃষ্ঠান্ত স্থাপনর খবর-

জানা যায়, জোয়ারের পানি এলেই ডুবে যায় সাতক্ষীরার বিশাল একটি অংশ।ঘূর্ণিঝড় আম্ফানের পর স্থানীয়দের উদ্যোগে তৈরি করা হয় বেড়িবাঁধ। তবে কিছুদিন আগে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে আবারো ভেঙ্গে পড়ে সেটি।এবারও সরকারের দিকে তাকিয়ে না থেকে স্থানীয়রা নেমে পড়েছেন বাঁধ সংস্কারে।

 

গাইবান্ধার সংবাদ পাঠিয়েছেন আশরাফুল ইসলাম। তিনি জানিয়ছেন, চিকিৎসা সেবায় সঠিক রোগ নির্ণয়ে সহায়তা করতে অত্যাধুনিক চিকিৎসা সামগ্রী ও এক ঝাক স্বাস্থ্যকর্মী নিয়ে মেডিকাস ডিজিটাল ডায়াগনোষ্টিক সেন্টারের উদ্বোধন করা হয়েছে। গতকাল রংপুর নগরীর ধাপের ১ নং চেকপোষ্টোর সামনে মেডিকাস ডিজিটাল ডায়াগনোষ্টিক সেন্টারের উদ্বোধন করেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডাক্তার আলতাফ হোসেন।এসময় আরো উপস্থিত ছিলেন ডাক্তার মাহবুবুল আলম, চেয়ারম্যান হোসনে আরা মুন্সী ও প্রতিষ্ঠানটির পরিচালক হাবিবুর রহমানসহ নেতৃবৃন্দ। উদ্বোধন কালে বক্তরা বলেন ,রংপুা মহানগরীসহ তথা উত্তরাঞ্চলের মানুষের সঠিক রোগ নির্ণয় ও সহায়তা করার জন্য অত্যাধুনিক ডায়াগনোষ্টিক সেন্টারটি প্রতিষ্ঠা করা হলো।

রেডিও শুনতে যাদের পছন্দ তাদের জন্য-

আপনাদের মঙ্গল কামনায় আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





related stories


error: Content is protected !!