Bangladesh news from Gazipur in Bangla


ঈদের ছুটি বাড়ানোর দাবিতে গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ


ঈদের ছুটি বাড়ানোর দাবিতে গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ

১০ মে ২০২১,

 

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় ঈদের ছুটি বাড়ানোর দাবিতে একটি পোশাক কারখানার শ্রমিকেরা কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করেছেন। আজ সোমবার সকালে উপজেলার বিশ্বাসপাড়া এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ ঘটনা ঘটে।

শিল্প পুলিশ ও কারখানা সূত্রে জানা যায়, আজ সকালে উপজেলার বিশ্বাসপাড়া এলাকার স্টার লিংক ডিজাইন লিমিটেড নামে পোশাক কারখানার শ্রমিকেরা কাজে যোগ দিয়ে জানতে পারেন, তাঁদের ঈদের ছুটি মাত্র তিন দিন। এ নিয়ে তাঁদের মধ্যে ক্ষোভ দেখা যায়। পরে বিক্ষুব্ধ শ্রমিকেরা কাজ বন্ধ করে কারখানার সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান করে বিক্ষোভ মিছিল করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক পাশে নিয়ে যায়। সেখানেও পুলিশের সামনেই শ্রমিকেরা ছুটি বাড়ানোর দাবিতে বিক্ষোভ করতে থাকেন।

কারখানার শ্রমিক আসলাম তালুকদার বলেন, তিন দিনের ছুটি কোনো কাজেই আসবে না। তাঁদের কমপক্ষে ১২ দিনের ছুটি দিতে হবে। ছুটি বৃদ্ধি না করা হলে আন্দোলন চলবে।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক কমর উদ্দিন বলেন, কারখানার শ্রমিকেরা প্রথমে ১০ দিনের ছুটি চেয়েছিলেন। সেটি নিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে ১০ দিনের ছুটি মঞ্জুর করা হয়েছে। এখন শ্রমিকেরা আরও বেশি ছুটির দাবি করছেন। পরিস্থিতি মোকাবিলায় কারখানা এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





related stories


error: Content is protected !!