Bangla News from Jhenaidaha


ঝিনাইদহের এক কলেজ থেকেই মেডিকেলে পড়ার সুযোগ পেল ৫ শিক্ষার্থী


ঝিনাইদহের এক কলেজ থেকেই মেডিকেলে পড়ার সুযোগ পেল ৫ শিক্ষার্থী

রানা আহম্মেদ অভি, ঝিনাইদহঃ ঝিনাইদহের শৈলকূপার শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজ থেকে এবার ৫ জন শিক্ষার্থী মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছেন। দেশের বিভিন্ন মেডিকেল কলেজগুলোতে এবারের শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফলে শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজ এ কৃতিত্ব অর্জন করে। এ ঘটনায় কলেজটির শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা খুব খুশি।

পাবনা মেডিকেল কলেজে সুযোগ পাওয়া দুঃখী মাহমুদ কলেজের শিক্ষার্থী জান্নাতুল ফেরদস আরশি বলেন, খুবই আনন্দ লাগছে, ছোটকালের অনেক ইচ্ছা আর স্বপ্ন যেনো আজ বাস্তবায়নের পথে ।এ সুযোগ পাওয়ার পেছনে আমাদের কলেজ শিক্ষক ও টিউটর শিক্ষকের সঠিক দিক নির্দেশনা ছিল। শেখ হাসিনা মেডিকেল কলেজে সুযোগ পাওয়া সাদিয়া সুলতানা ইমু জানান, রাস্তাটি দীর্ঘ এবং কষ্টকর ছিলো । অবশেষে স্বপ্ন পূরণ হয়েছে । স্বদেশ ও মানুষে জন্য মঙ্গলকর কিছু উপহার দিতে চাই সামনে ।

শেখ হাসিনা মেডিকেল কলেজে সুযোগ পাওয়া অরেক শিক্ষার্থী মাহমুদা জানান, পরিবার পরিজনদের ইচ্ছে পূরণ করতে পেরেছি । অনেক ভালো লাগছে । পড়াশোনা শেষ করে সুবিধাবঞ্চিত মানুষের সেবা করার চেষ্টা করবো ।

আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজে সুযোগ পাওয়া অহনা নন্দী রিংকী বলেন জানান, এটা একটি কল্যাণকর ইতিহাস আমার জীবনের । কঠোর পরিশ্রম ও চেষ্টার পর আজ সফল । সময় শ্রম সঠিকভাবে কাজে লাগিয়ে নিজে আজ এখানে । পড়াশোনা শেষ করে অর্থনৈতিক অসুবিধায় থাকা মানুষদের সুবিধায় কাজ করবো ।

চট্টগ্রাম মেডিকেল কলেজে সুযোগ পাওয়া সোহানুর রহমান বলেন জানান, শিক্ষক ও টিউটরদের নিয়মিত দিক নির্দেশনা আর কঠোর পরিশ্রমে আজ সফল । সামনে আরো ভালো কিছু করতে চাই । মেডিকেলে সুযোগ পাওয়ার এ সংখ্যা সামনে বছরে আরও বৃদ্ধি হতে পারে বলে জানান, ওই শিক্ষা প্রতিষ্ঠানের সাহযোগী অধ্যাপক আরশাফুল ইসলাম । তিনি বলেন, এখন পর্যন্ত আমাদের শিক্ষা প্রতিষ্ঠান হতে ৫ জনের সুযোগ পাওয়ার কথা নিশ্চিত করা গেছে, এ সংখ্যা সামনে বছরগেুলোয় আরও বৃদ্ধি হতে পারে । এখনো এবারের অনেকের খবর আসেনি আমাদের কাছে।

এছাড়া শুধু মেডিকেল এ না, অনেক শিক্ষার্থী ইঞ্জিনিয়ারিং ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাবে বলে আমাদের বিশ্বাস। এবার এইচএসসি পরীক্ষায় দুঃখী মাহমুদ কলেজ থেকে ৭৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই ১৩ জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। বিজ্ঞানে ১১ তাদের সবাই এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। –

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *





related stories


error: Content is protected !!